Fasting

সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪ (আজকের সেহরি ও ইফতারের সময়সূচি)

সৌদি আরব রমজান ক্যালেন্ডার ২০২৪ (আজকের সেহরি ও ইফতারের সময়সূচি)

সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪ (আজকের সেহরির শেষ সময় ও ইফতারের সময়সূচি) ডাউনলোড করুন। সুখবর! সৌদি আরবের আকাশে দেখা গিয়েছে পবিত্র মাহে রমজানের চাঁদ! যার ফলে শুরু হচ্ছে ২০২৪ সালের মাহের রমজানের রোজা। ইসলাম ধর্মের অনুসারী তথা মুসলিমদের জন্য রোজা বা সিয়াম পালন একটি ফরজ ইবাদাত। কারণ রমজান মাসের রোজা ইসলামের ৫টি স্তম্ভের মাঝে একটি। যার কারণে রোজার গুরুত্ব আমাদের কাছে এত বেশি, চলুন জানা যাক সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪, সেই সাথে এক এক করে পুরো রমজান মাসের প্রতিটি রোজার সেহরি ও ইফতারের সময়সূচি 2024 ও দেখে নেওয়া যাবে।

সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪

আপনি কি সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪ খুঁজে এখানে এসেছেন? তাহলে এ নিয়ে চিন্তার কিছু নেই। কারণ আমরা আপনাদের মাঝে সৌদি আরব রমজানের রোজার ক্যালেন্ডার ২০২৪ নিয়েই এসেছি। যা দেশটির অর্থাৎ সৌদি সরকার গত ৯ মার্চ অফিচিয়াল ভাবে প্রকাশ করে ১১ মার্চ (সোমবার) প্রথম রোজা হাতে ধরে।

তাদের আগাম করা সময়সূচি সঠিক হয়েছে, যার ১০ মার্চ ২৯শে শাবান রমজানের চাঁদ আকাশে দেখা গিয়েছে। এতে করে সেই সোমবার শুরু হচ্ছে সৌদির রোজা নিচের অংশে দেখে নিন সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার ২০২৪।

সৌদি আরব সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আমাদের দেশের মানে বাংলাদেশের বহু প্রবাসী রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। কারণ কখন কাজের জন্য শ্রমিক হিসেবে আবার কখনও উমরাহ্‌ হজ্জ পালন করতে তারা সৌদি পারী জমায়। তাই তারা কি এখন সৌদি আরবে থাকে তাহলে রমজানের রোজা সেখানেই করতে হবে। যাতে করে তাদের জন্য আমরা তুলে ধরবো সৌদি আরব সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ যা ফলো করে সহজেই তারা সৌদিতে থেকেও মাহে রমজানের রোজা রাখতে পারবেন।

সৌদি আরবের রমজানের ক্যালেন্ডার

আজকের সৌদি আরব সেহরির শেষ সময় 2024 মক্কা, মদিনা, রিয়াদ ও তায়েফ

আজকের সৌদি আরবে সেহরির শেষ সময় কয়টায়? এই প্রশ্ন জানতে চায় অনেকেই। কারণ ১০ মার্চ, ২০২৪ তারিখ (সোমবার) চাঁদ দেখা যাবার কারণে ইতোমধ্যেই সৌদি আরবে রোজার প্রস্তুতি গ্রহণ শুরু হয়েছে। যাতে করে সবাইকে ১১ মার্চ ভোরে খাবার বা সেহরি খেতে হবে, এতে করে জানতে হবে শেষ সময়। প্রকাশিত সৌদি আরবের রমজানের সময়সূচির আলোকে আজকের সেহরির শেষ সময় ভোর ৪.৫০ টায়, যা মক্কা, মদিনা, রিয়াদ ও তায়েফ, জেদ্দা ভেদে আলাদা হবে।

আজকের ইফতারের সময়সূচি ২০২৪ সৌদি আরব

পবিত্র মাহে রমজান সহ যেকোনো রোজা রাখার পর স্বাভাবিক ভাবেই ইফতার করতে হয়। কারণ ইফতারে পানাহারের মধ্য দিয়েই একজন রোজাদারের সিয়াম ভঙ্গ হয়। তাই ইফতারে কোন ভুল করা যাবে না বিশেষ করে সময় জনিত ভুল সমূহ। সৌদি আরবের আজকের ইফতার অনুষ্ঠিত হবে সন্ধ্যে ৬.০০ টায়।

Classresultbd

Classresultbd.com is an Educational portal in Bangladesh. Provide all type exam result & latest news. For more Updates ‘Follow us’ on Social Media.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button